ইউসিবি পার্লামেন্ট বিতর্কে জবিকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ইবি

0
2
আমাদের ফেইসবুক পেইজ এ লাইক দিয়ে সঙ্গে থাকুন।

নাইমুর রহমান, ইবি প্রতিনিধি:
ইউসিবি পাবলিক পার্লামেন্ট বিতর্ক প্রতিযোগিতায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বিতার্কিক দল। ডিবেট ফর ডেমোক্রেসি’র আয়োজনে শনিবার (১৮ জুন) এফডিসিতে এই বিতর্ক অনুষ্ঠিত হয়।

“প্রস্তাবিত বাজেট করোনা অভিঘাত উত্তরণে সহায়ক হবে” বিষয়ে অনুষ্ঠিত এই বিতর্ক প্রতিযোগিতার পক্ষে অবস্থান নেয় জগন্নাথ বিশ্ববিদ্যালয় বিতার্কিক দল। এর বিপক্ষে অবস্থান নিয়ে জবিকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় বিতার্কিকরা। বিতর্কে অংশ নেয়া ইবির বিতার্কিকরা হলেন-আবু হুরাইরা (বিরোধী দলীয় নেতা), নওরীন নুসরাত (বিরোধী দলীয় উপনেতা), ইসতিয়াক আহমেদ (বিরোধী দলীয় সাংসদ)। এছাড়াও সাইলেন্ট স্পিকার হিসেবে ছিলেন তামিম আদনান ও নাজমুস সাকিব।

জানা গেছে, ডিবেট ফর ডেমোক্রেসি আয়োজিত এই বিতর্ক প্রতিযোগিতায় বিচারক ছিলেন জ্যেষ্ঠ সাংবাদিক মাইনুল আলম, সাংবাদিক শারমীন রিনভী, সাংবাদিক জাহিদ রহমান ও সাংবাদিক সুশান্ত সিনহা। ছায়া সংসদে মক স্পিকার হিসেবে সভাপতিত্ব করেন ডিবেট ফর ডেমোক্রেসি চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ। প্রতিযোগিতা শেষে অংশগ্রহণকারী দলের মাঝে ট্রফি ও সনদপত্র বিতরণ করা হয়। ইসলামী বিশ্বিবিদ্যালয় বিতার্কিকদের ট্রফি প্রদান করেন ইউএনডিপি বাংলাদেশ’র কান্ট্রি ইকোনমিস্ট ড. নাজনীন আহমেদ ও ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ। প্রতিযোগিতাটি আয়োজনে পৃষ্ঠপোষকতা করেছে ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংক।

আমাদের ফেইসবুক পেইজ এ লাইক দিয়ে সঙ্গে থাকুন।

Leave a Reply