ইবির ধর্মতত্ত্ব অনুষদের ভর্তি পরীক্ষা সম্পন্ন

0
2
আমাদের ফেইসবুক পেইজ এ লাইক দিয়ে সঙ্গে থাকুন।

নাইমুর রহমান, ইবি প্রতিনিধি:-
ইসলামী বিশ্বদ্যালয়ের (ইবি) ধর্মতত্ত্ব ও ইসলাম শিক্ষা অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। শনিবার (২৭ আগস্ট) বেলা ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত দুইটি ভবনে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই ইউনিটে চারটি বিভাগে ৩৪০টি আসনের বিপরীতে আবেদন জমা পড়েছিল ২ হাজার ২৬টি। ভর্তি পরীক্ষায় প্রায় ৯৪ শতাংশ ভর্তিচ্ছু উপস্থিত ছিলেন বলে জানিয়েছেন ‘ডি’ ইউনিট সমন্বয়কারী।

পরীক্ষা চলাকালীন কেন্দ্র পরিদর্শন করেন প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান। তার সঙ্গে ছিলেন ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া, এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

‘ডি’ ইউনিট সমন্বয়কারী প্রফেসর ড. এইচ.এ.এন.এম. এরশাদ উল্লাহ বলেন, কোনোপ্রকার অসঙ্গতি ছাড়াই সু্ষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন হয়েছে। পরীক্ষার্থীদের উপস্থিতি ছিল সন্তোষজনক। অন্য কোনো বিশ্ববিদ্যালয়ে ধর্মতত্ত্ব অনুষদের বিভাগসূমহ না থাকায় গুচ্ছের বাইরে আলাদাভাবে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, ইসলামী বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ব্যবস্থাপনায় (গুচ্ছভূক্ত বাইরে) এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। ২৮ আগস্ট শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষার মধ্যদিয়ে এ পরীক্ষা শেষ হবে।

এদিকে ভর্তি পরিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে সুপেয় পানি বিতরণ করেছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। এছাড়াও ভর্তিচ্ছু শিক্ষার্থীর সহযোগিতার লক্ষ্যে চালু ছিল ছাত্রলীগের ‘জয় বাংলা বাইক সার্ভিস’।

আমাদের ফেইসবুক পেইজ এ লাইক দিয়ে সঙ্গে থাকুন।