ইবির পরিবহন পুলে যুক্ত হলো নতুন ৫ গাড়ি

0
0
আমাদের ফেইসবুক পেইজ এ লাইক দিয়ে সঙ্গে থাকুন।

নাইমুর রহমান, ইবি প্রতিনিধি-
ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) পরিবহন পুলে যুক্ত হলো নতুন ৫টি গাড়ি। এর মধ্যে ৩টি ৫২ সিটের বাস, ২টি হায়েচ এসি মাইক্রো রয়েছে। রোববার (১৮ সেপ্টেম্বর) বেলা ১২টায় গাড়িগুলোর উদ্বোধন করেন ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম।

জানা যায়, কুষ্টিয়া ও ঝিনাইদহ রুটে যাতায়াতের জন্য পরিবহন পুলে নতুন ৩টি বাস ও ২টি হায়েচ এসি মাইক্রো যুক্ত করা হয়েছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থায়নে ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের বরাদ্দে ৫টি যানবাহন ক্রয় করা হয়। এতে মোট খরচ হয়েছে ২ কোটি ১২ লক্ষ ৪৯ হাজার টাকা। ৩টি বাস অশোক লেল্যান্ড কোম্পানির যার প্রত্যেকটির মূল্য ৪১ লক্ষ ৫০ হাজার টাকা। বাকী দুটি টয়েটা কোম্পানির হায়েচ এসি মাইক্রো যার প্রতিটির মূল্য ৪৩ লাখ ৯৯ হাজার পাঁচশত টাকা।

উদ্বোধনী অনুষ্ঠানে গাড়ি ক্রয় কমিটির আহ্বায়ক প্রফেসর ড. কাজী আখতার হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান। এসময় অতিথি হিসেবে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান, প্রক্টর প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মিজানূর রহমান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল প্রভোস্ট প্রফেসর ড. মাহবুবুল আরফিন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত, সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়সহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন। এসময় অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পরিবহন প্রশাসক প্রফেসর ড. আনোয়ার হোসেন।

পরিবহন প্রশাসক প্রফেসর ড. আনোয়ার হোসেন বলেন, শিক্ষার্থীদের জন্য নতুন বাস উদ্বোধন করতে পেরে আমরা আনন্দিত। শতভাগ আবাসিক না হওয়ার কারনে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে পার্শ‌্ববর্তী কুষ্টিয়া ও ঝিনাইদহ শহরে অবস্থান করেন। অনেক সময় আমাদের শিক্ষার্থীদেরকে দাঁড়িয়ে যাতায়াত করতে দেখা যায়। বাস সংকট থাকায় তাদের এ ভোগান্তিতে পড়তে হয়। তাদের নিরাপত্তা ও স্বাচ্ছন্দে আসা-যাওয়ার জন্য নতুন বাস সংযুক্ত করা হয়েছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, বাস তিনটি কোন রুটে চলবে এখনো সিদ্ধান্ত নেয়া হয়নি। দ্রুতই এ সিদ্ধান্ত জানানো হবে। উদ্বোধন কৃত তিনটি বাসের মধ্যে সম্ভাব্য দুটি বাস শিক্ষার্থীদের এবং বাকী একটি বাস শিক্ষক-কর্মকর্তাদের জন্য। এছাড়াও খুব দ্রুতই পরিবহন পুলে নতুন করে আরো একটি বাস সংযুক্ত হবে।

ভিসি প্রফেসর ড. আবদুস সালাম বলেন,
কষ্ট লাঘবের মাধ্যমে শিক্ষক-শিক্ষার্থী কর্মকর্তা-কর্মচারীদের খুশির সময় এটা। সমান দুরত্বে দুইটা জেলা হওয়ায় এই বিশ্ববিদ্যালয়ের জন্য গাড়ি সবচেয়ে বেশি প্রয়োজন হয়ে পড়ে। এটা আমাদের সম্পদ। আপনারা যখন কোনো দাবি আনবেন তখন যুক্তির জোর যেনো থাকে। গাড়ি থেকে ক্যাম্পাসে নামার পর প্রফুল্ল মনে শিক্ষায়, কাজে, গবেষণায় মনোযোগ দিতে হবে।

আমাদের ফেইসবুক পেইজ এ লাইক দিয়ে সঙ্গে থাকুন।

Leave a Reply