ঠাকুরগাঁওয়ে ছাত্রছাত্রীদের মাঝে সাইকেল ও শিক্ষাবৃত্তি বিতরণ

0
9
আমাদের ফেইসবুক পেইজ এ লাইক দিয়ে সঙ্গে থাকুন।

আব্দুর রাজ্জাক বাপ্পী ঠাকুরগাঁও প্রতিনিধি ॥ ঠাকুরগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় হতে বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা শীর্ষক কর্মসূচির আওতায় ২০২২-২৩ অর্থ বছরের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীভুক্ত বিভিন্ন স্কুলের ১৭০জন ছাত্র-ছাত্রীদের মধ্যে বাইসাইকেল ও শিক্ষবৃত্তি বিতরণ করা হয়েছে।

গতকাল মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দুপুর ৩টায় সদর উপজেলা পরিষদ অডিটোরিয়াম হলরুমে এসব বিরতরণ করা হয়।

এসময় এক আলোচনা প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন,সদর উপজেলা চেয়ারম্যান অ্যাড.আরুনাংশু দত্ত টিটো। অন্যদের মধ্যে বক্তব্য দেন,উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মো সামসুজ্জামান প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান অ্যাড.অরুনাংশু দত্ত টিটো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভবিষ্যত প্রজন্মকে নিয়ে ভাবেন এবং তিনি বলেছেন শিক্ষার আলোয় আলোকিত করে দেশকে আরো উঁচু শিখরে পৌঁছাতে হবে। এই সরকার শিক্ষাবান্ধব সরকার।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীনের পর একটি যুগোপযোগী শিক্ষানীতি করতে চেয়েছিলেন। কিন্তু ঘাতকের বুলেটে তার সেই স্বপ্ন বাস্তবায়ন হয়নি। কিন্তু তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে একটি যুগোপযোগী ও আন্তর্জাতিক মানের শিক্ষানীতি করেছেন। বর্তমানে বাংলাদেশের ছেলেমেয়েরা আন্তর্জাতিক বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিচ্ছে।

তিনি আরো বলেন,আজকে তোমরা শিশু,আগামীতের তোমাদের মাধ্যমেই দেশে অনেক গুনগানি মানুষ বেড়িয়ে আসবে। কেউ হবে ইঞ্জিনিয়ার কেউবা হবে ডাক্তার। তাই তোমরা কখনো শিক্ষাকে অবহেলা করবেনা। প্রতিটি সময় খেলাধুলার পাশাপাশি পড়াশুনাকে ভালো ভাবে করতে হবে। যারা যাতো শিক্ষিত তারা ততো উন্নত হতে পাড়বে।

বক্তব্য শেষে সদর উপজেলার বিভিন্ন স্কুলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ভুক্ত ১৪০জন শিক্ষার্থীর মাঝে ৬ লাখ ২৪ হাজার টাকা শিক্ষাবৃত্তি ও ৩০জন ছাত্র-ছাত্রীর মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়।

আমাদের ফেইসবুক পেইজ এ লাইক দিয়ে সঙ্গে থাকুন।