ঠাকুরগাঁওয়ে যুবক ও যুব মহিলাদের তিনমাস ব্যাপী কর্মশালার উদ্বোধন

0
7
আমাদের ফেইসবুক পেইজ এ লাইক দিয়ে সঙ্গে থাকুন।

আব্দুর রাজ্জাক বাপ্পী, ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে বেকার যুবক ও যুব মহিলাদের কর্মক্ষম ও সাবলম্বী করার লক্ষ্যে ইলেকট্রিক্যাল এন্ড নেভিগেশন ইকুইপমেন্ট ইন্সটলেশন ট্রেডের তিনমাস ব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে কারুপণ্য উন্নয়ন সংস্থার আয়োজনে শহরের শহীদ মোহাম্মদ আলী সড়কে অবস্থিত কারুপণ্য কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে এই প্রশিক্ষণটি শুরু হয়। তিনমাস ব্যাপী এই প্রশিক্ষণে জেলার ৩০ জন যুবক ও যুব মহিলা অংশগ্রহণ করেন।

কারুপণ্য কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের চেয়ারম্যান চন্দনা ঘোষের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণের উদ্বোধন করেন ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক মো. মাহবুবুর রহমান।

বক্তব্যে জেলা প্রশাসক বলেন, কোন দেশের আর্থ-সামাজিক উন্নয়নের মূল চালিকাশক্তি হচ্ছে সে দেশের কর্মক্ষম জনশক্তি। আর এ জনশক্তির সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ হচ্ছে সে দেশের যুবসমাজ। বাংলাদেশের ন্যায় উন্নয়নশীল দেশের ক্ষেত্রে যুবশক্তিকে দেশের সার্বিক আর্থ-সামাজিক উন্নয়নে সম্পৃক্ত করার বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ। যুবদের অফুরন্ত প্রাণশক্তি, সৃজনশীল কর্মক্ষমতা, ক্লান্তিহীন, উৎসাহ, ঝড়ের ন্যায় গতিবেগ এবং তাদের কর্মস্পৃহা ও কর্মোদ্দীপনার উপর জাতীয় উন্নতি অনেকাংশে নির্ভরশীল। যুব সমাজকে কর্মসংস্থান ও আত্মকর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করতে হবে। কর্মমুখী ও উৎপাদনমুখী প্রশিক্ষণ গ্রহণ করে বেকার যুবসমাজ একদিকে যেমন নিজেদের জন্য কর্মসংস্থান ও আত্মকর্মসংস্থানের ব্যবস্থা করতে পারবে, অন্যদিকে জাতীয় অর্থনীতিতে অবদান রাখতেও সক্ষম হবে।

গেস্ট অফ অনার হিসেবে বক্তব্য দেন, অ্যাসোসিয়েশন অফ এক্সপোর্ট ওরিয়েন্টেড শিপ বিল্ডিং ইন্ডাস্টিজ অফ বাংলাদেশের সাধারণ সম্পাদক ও পিএসসির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার সাখাওয়াত হোসেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, ঠাকুরগাঁও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট অরুনাংশু দত্ত টিটো, ঠাকুরগাঁও পৌরসভার মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যা, জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম স্বপন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নজমুল হুদা শাহ এ্যাপোলো, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান বাবু, ডেইলি স্টার পত্রিকার জেলা প্রতিনিধি কামরুল ইসলাম রুবায়েত প্রমুখ।

আমাদের ফেইসবুক পেইজ এ লাইক দিয়ে সঙ্গে থাকুন।