তজুমদ্দিনে প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ

0
12
আমাদের ফেইসবুক পেইজ এ লাইক দিয়ে সঙ্গে থাকুন।

স্টাফ রিপোর্টারঃ-
ভোলার তজুমদ্দিন উপজেলার পশ্চিম আড়ালিয়া পাটওয়ারী কান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোপনে কমিটিতে সদস্য অন্তর্ভুক্ত করে বিধি বহির্ভূত ভাবে কমিটি অনুমোদন করিয়ে নেন বলে জানিয়েছেন স্থানীয়রা।

অভিযোগ সুত্রে স্কুলে গিয়ে জানাগেছে, প্রধান শিক্ষক শংকর চন্দ্র দাস গোপনে তার চাচা খগেন্দ্র চন্দ্র দাসকে সভাপতি বানিয়ে বিধি বহির্ভূত ভাবে ১১ সদস্যের ম্যানেজিং কমিটি তালিকা করে শিক্ষা অফিসে জমা দিয়ে আগামী ৩ বছরের জন্য কমিটি অনুমোদন নেন। বিষয়টি জানাজানি হলে প্রতিষ্ঠানে জমিদাতা ও স্থানীয়দের মাঝে ক্ষোভ দেখা দেয়।

অভিযোগকারীরা জানান, ৩য় শ্রেনীতে পড়ুয়া কাব্য চন্দ্র দাসের মাতা মিতালী রানী দাসকে বিদ্যোৎসাহী সদস্য (নারী) এবং নানা খগেন্দ্র চন্দ্র দাসকে বিদ্যোৎসাহী সদস্য (পুরুষ) অন্তর্ভূত করে দুইজনকে সদস্য করা হয়েছে। অথচ ইউসুফ আলীর দুই সন্তান ভর্তি আছে তাকে সদস্য করা হয়নি। দাতা সদস্য রুহুল আমিন রতন জানান, আমাদের সাথে আলোচনা না করে কাগজ কলমে মিটিং দেখিয়ে আপন চাচাকে সভাপতি বানিয়ে গোপনে কমিটি জমা দেয়া হয়েছে।
প্রধান শিক্ষক শংকর চন্দ্র দাস জানান, কমিটি জমা দিতে দেরি হওয়া শিক্ষা অফিস থেকে বারবার নোটিশ দেয়। আমরা সেলেকশনের মাধ্যমে কমিটি জমা দিয়েছি।

উপজেলা শিক্ষা অফিসার নুরুল ইসলাম জানান, কমিটি গঠনে অনিয়মের একটি লিখিত অভিযোগের বিষয়ে গতকালের শিক্ষা কমিটির মিটিংয়ে আলোচনা হয়েছে। একজন শিক্ষার্থী দিয়ে দুইজন কমিটিতে আসার সুযোগ নেই। আমরা তদন্ত করে নীতিমালা অনুযায়ী ব্যবস্থা গ্রহন করবো।

আমাদের ফেইসবুক পেইজ এ লাইক দিয়ে সঙ্গে থাকুন।

Leave a Reply