পরানগঞ্জে মেধাবী শিক্ষার্থীদের মেধাবৃত্তি ও সংবর্ধনা প্রদান

0
11
আমাদের ফেইসবুক পেইজ এ লাইক দিয়ে সঙ্গে থাকুন।

এম শাহরিয়ার জিলন:-
ভোলায় ২০২১ সালে এসএসসি ও দাখিল পরীক্ষায় এপ্লাস ও এ গ্রেড প্রাপ্ত ৪৭জন মেধাবী শিক্ষার্থীকে মেধা বৃত্তি ও সংবর্ধনা দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (৩ মার্চ) সকালে ভোলার উত্তরের পরানগঞ্জ ইসলামিয়া দাখিল মাদ্রাসা মাঠে ‘পরানগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়’, ‘পরানগঞ্জ ইসলামিয়া দাখিল মাদ্রাসা’ ও ‘কাচিয়া বাঘাবাড়ি দাখিল মাদ্রাসা’র মেধাবী শিক্ষার্থীদের এই মেধাবৃত্তি ও সংবর্ধনা দেয়া হয়। ওইসব প্রতিষ্ঠানের সভাপতি, কাচিয়া ইউপি চেয়ারম্যান ও জেলা আ’লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম নকীব ব্যক্তিগত অর্থায়নে এই মেধাবৃত্তি প্রদান করেন। তিনি প্রতি বছর তার ব্যক্তিগত তহবিল থেকে এসব প্রতিষ্ঠানের মেধাবী শিক্ষার্থীদের এই মেধাবৃত্তি ও সংবর্ধনা দিয়ে আসছেন।
পরানগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়, পরানগঞ্জ ইসলামিয়া দাখিল মাদ্রাসা ও কাচিয়া বাঘা বাড়ী দাখিল মাদ্রাসার আয়োজনে অনুষ্ঠিত মেধা বৃত্তি ও সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কাচিয়া ইউপি চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ জহুরুল ইসলাম নকীব।
পরানগঞ্জ ইসলামিয়া দাখিল মাদ্রাসার সুপার মীর বেলায়েত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নাজিউর রহমান ডিগ্রী কলেজের অধ্যক্ষ মাকছুদুর রহমান, ভোলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিতাভ রায় অপু, ইন্ডিপেনডেন্ট টিভির জেলা প্রতিনিধি ও দৈনিক দক্ষিণপ্রাপ্ত সম্পাদক অ্যাডভোকেট নজরুল হক অনু, এসএ টিভি, দৈনিক নয়াদিগন্ত জেলা প্রতিনিধি ও ভোলা নাগরিক অধিকার ফোরামের সম্পাদক এডভোকেট সাহাদাত হোসেন শাহিন, কবি মোজাম্মেল হক মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সিরাজুল ইসলাম, কাচিয়া শাহামদার মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মীর আমির হোসেন, পরানগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুর রব, কাচিয়া বাঘাবাড়ী দাখিল মাদ্রাসার সুপার আবদুল খালেক।
এসময় উপস্থিত ছিলেন, কাচিয়া ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ শাজাহান মাষ্টার, কাচিয়া ইউপির প্যানেল চেয়ারম্যান আবদুল হাই সবুজ, ইউপি সদস্য আবদুর রব, ৩৩নং মুজাফর আলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জামাল উদ্দিন বাহার, আ’লীগ নেতা খোকন পাটোয়ারীসহ কাচিয়া ইউনিয়নের সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক এবং ইলেকট্রিক প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
এসময় বক্তারা বলেন, কাচিয়া ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম নকীব সমাজ সেবার পাশাপাশি শিক্ষার মান উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন। তিনি শিক্ষার্থীদের উৎসাহ ও তাদের মেধাকে বিকশিত করতেই এই মহতি মেধা বৃত্তি দেয়ার ব্যবস্থা করেন। এই উদ্যোগটি অত্যান্ত প্রশংসার দাবী রাখে। জহুরুল ইসলাম নকীব তার নিজস্ব অর্থায়নে মেধাবৃত্তি প্রদান করে দৃষ্টান্ত স্থাপন করেছেন। ভোলায় ব্যক্তিগত উদ্যোগে এই প্রথম কোন জনপ্রতিনিধি শিক্ষার্থীদের পড়ালেখায় আগ্রহী করতে মেধাবৃত্তি দিয়ে আসছেন। যার ফলে শিক্ষার্থীরা পড়ালেখায় আরো মনোযোগী হবে। মেধাবৃত্তি প্রদানের মতো এমন মহতি উদ্যোগ গ্রহণ করার জন্য উপস্থিত অতিথিবৃন্দ জহুরুল ইসলাম নকীবকে অভিনন্দন জানিয়ে বলেন, তিনি যেভাবে শিক্ষার মান উন্নয়নে ও শিক্ষার্থীদের পড়ালেখায় আগ্রহী করতে যেভাবে কাজ করে যাচ্ছেন সমাজের প্রতিটি মানুষ যার যার অবস্থান থেকে যদি এমন কাজ করতো তাহলে আমাদের এই সমাজ আরো এগিয়ে যেতো। তাই সমাজের দায়িত্বশীল প্রতিটি মানুষকে জহুরুল ইসলাম নকীবের মতো এমন মহতি কাজে এগিয়ে আসার আহ্বান জানান অতিথিবৃন্দ।

আমাদের ফেইসবুক পেইজ এ লাইক দিয়ে সঙ্গে থাকুন।