ভুল বিকাশ নম্বরে চলে যাওয়া টাকা উদ্ধার করে প্রকৃত মালিককে ফেরত দিলেন ভোলার বোরহানউদ্দিন থানা পুলিশ

0
16
আমাদের ফেইসবুক পেইজ এ লাইক দিয়ে সঙ্গে থাকুন।

বোরহানউদ্দিন প্রতিনিধি :-
মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) দুপুরে মালিক মো. তানভীরুল ইসলামের হাতে পা বনা থেকে ফিরিয়ে আনা ২৫ হাজার টাকা তুলে দেন বোরহানউদ্দিন থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মনিরুল ইসলাম মিয়া।

টাকার মালিক মো. তানভীরুল ইসলাম উপজেলার হাসান নগর ইউনিয়নের বাসিন্দা ও স্থানীয় একটি ডাচ্-বাংলা এজেন্ট ব্যাংকে কর্মরত।

জানা যায়, তিনি বিকাশের মাধ্যমে গত ১২ই আগস্ট সন্ধ্যায় এক আত্মীয়র কাছে ২৫ হাজার টাকা পাঠানোর সময় ভুলবসত সেই টাকা অন্য নম্বরে চলে যায়। ওই নম্বরে ফোন করে টাকা যাওয়ার কথা জানালে সে অস্বীকার করে পরে ফোনটি বন্ধ করে রাখে।

টাকা ফেরত পেতে ব্যর্থ হয়ে তানভীর বোরহানউদ্দিন থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

বিষয়টি অফিসার ইনচার্জ (ওসি) মো. মনিরুল ইসলাম মিয়া দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নিতে থানায় কর্মরত উপ-পরিদর্শক (এসআই) মহিউদ্দিন জুয়েলকে নির্দেশ দেন।

পরে তথ্যপ্রযুক্তির সহায়তায় যে নম্বরে টাকা গেছে ওই নম্বরটি পাবনার ঈশ্বরদী উপজেলার জয় নগর গ্রামের মোসা. সুমি খাতুন নামের এক মহিলার বলে নিশ্চিত হয় পুলিশ।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) অভিযুক্তকারীকে সনাক্ত পূর্বক টাকা ফিরিয়ে আনেন এবং মালিকের নিকট হস্তান্তর করেন বোরহানউদ্দিন থানা পুলিশ।

টাকা উদ্ধারের পর বুঝিয়ে পেয়ে আনন্দ প্রকাশ করে থানা পুলিশ কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞা জ্ঞাপন করেন ভুক্তভোগী মো. তানভীরুল ইসলাম।

এ বিষয়ে জানতে চাইলে বোরহানউদ্দিন থানার ওসি মো. মনিরুল ইসলাম মিয়া জানান, অভিযোগ পেয়ে তদন্তের নির্দেশ দিই এবং ঘটনার সত্যতা নিশ্চিত হয়ে টাকা উদ্ধারের জন্য পুলিশের একটি দল কাজ শুরু করে। একপর্যায়ে উপ-পরিদর্শক (এসআই) মহিউদ্দিন জুয়েল বিভিন্ন কৌশলে টাকাগুলো উদ্ধার করতে সক্ষম হন। যা তানভীরের হাতে তুলে দিতে পেরেছি। এরকম ঘটনার মুখোমুখি হলে দ্রুত থানায় যোগাযোগ করতে ভুক্তভোগীদের আহ্বান জানান তিনি।

আমাদের ফেইসবুক পেইজ এ লাইক দিয়ে সঙ্গে থাকুন।

Leave a Reply