ভূল্লীর দুটি কেন্দ্রে এস.এসসি পরীক্ষা ১ম দিন সুষ্ঠুভাবে সম্পন্ন

0
21
আমাদের ফেইসবুক পেইজ এ লাইক দিয়ে সঙ্গে থাকুন।

আব্দুর রাজ্জাক বাপ্পী, ঠাকুরগাঁও প্রতিনিধি:
এসএসসি ও সমমান পরীক্ষা সারাদেশে একযোগে শুরু হয়েছে। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে শুরু হয় এ পরীক্ষা। শেষ হয় দুপুর ১টায়। এদিকে পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে কেন্দ্রে প্রবেশ করতে হয়েছে পরীক্ষার্থীদের।

এবার সংশোধিত ও পুনর্বিন্যাসিত সিলেবাসে ৩ ঘণ্টার পরিবর্তে ২ ঘণ্টা পরীক্ষা হবে। ১ অক্টোবর পর্যন্ত চলবে তত্ত্বীয় পরীক্ষা। এরপর ১০-১৫ অক্টোবর পর্যন্ত ব্যবহারিক পরীক্ষার আয়োজন করা হবে। প্রতি বছর সাধারণত ফেব্রুয়ারি মাসে এসএসসি পরীক্ষা হয়। কিন্তু করোনার কারণে পেছানো হয় পরীক্ষা।

এ বছর ৯টি সাধারণ শিক্ষাবোর্ড, মাদরাসা এবং কারিগরি শিক্ষাবোর্ডসহ ১১টি শিক্ষাবোডের আওতায় মোট ২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন পরীক্ষা দিচ্ছে। সারাদেশে মোট ৩ হাজার ৭৯০টি কেন্দ্রে হচ্ছে পরীক্ষা। এতে অংশ নিয়েছে ২৯ হাজার ৫৯১টি শিক্ষাপ্রতিষ্ঠানের পরীক্ষার্থীরা।

ভূল্লীতে সাধারণ বোডের অধীনে ২টি কেন্দ্রে কুমারপুর উচ্চ বিদ্যালয়ে পরীক্ষার্থীর সংখ্যা ৫৭৬জন অনুপস্থিত ৭ জন ও ভূল্লী বালিকা উচ্চ বিদ্যালয়ে পরীক্ষার্থীর সংখ্যা ৩৯১জন,আর অনুপস্থিত ছিলেন৩ জন। এ পরীক্ষায় কেন্দ্রগুলোকে ঘিরে অভিভাবকদের ব্যাপক উপস্থিতি লক্ষ করা যায়।

এ ব্যাপারে কুমারপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্রে সচিব মোঃ ইলিয়াস আলী বলেন, সংশ্লিষ্ট অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী সুষ্ঠু পরিবেশে পরীক্ষা চলছে। নকল মুক্ত পরিবেশে পরীক্ষা চলছে। উপজেলা কর্মকর্তাগণ পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। সুষ্ঠু ব্যবস্থাপনা ও কঠোর নিরাপত্তা নিশ্চিত করায় সর্ব মহলে ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন তিনি ।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, প্রতিটি কেন্দ্রের দায়িত্বে রাখা হয়েছে একজন প্রথম শ্রেণীর কর্মকর্তা। কেন্দ্র নিরাপত্তায় রাখা হয়েছে পুলিশ সদস্য।

আমাদের ফেইসবুক পেইজ এ লাইক দিয়ে সঙ্গে থাকুন।

Leave a Reply