ভোলায় কবি মোজাম্মেল হকের ৪৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

0
85
আমাদের ফেইসবুক পেইজ এ লাইক দিয়ে সঙ্গে থাকুন।

ভোলা প্রতিনিধিঃ

ভোলার কৃতি সন্তান জাতীয় মঙ্গলের কবি মরহুম আলহাজ্ব মোহাম্মদ মোজাম্মেল হকের ৪৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও আলোচনা সভা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ভোলা সদরের পরানগঞ্জস্থ কবি মোজাম্মেল হক মহিলা কলেজের আয়োজনে সোমবার (১ আগস্ট) সকালে কলেজ হলরুমে এই দোয়া ও আলোচনা সভা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে কবি মোজাম্মেল হক মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আবুল কাশেমের সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অত্র প্রতিষ্টানের প্রতিষ্ঠাতা সভাপতির ভ্রাতুষপুত্র ও পপুলার লাইফ ইন্সুরেন্স কোং লিমিটেডের জেনারেল ম্যানেজার মোঃ আমজাদুল হক টুলু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন, অত্র প্রতিষ্ঠানের গভনিং বডির সাবেক সদস্য রুজবিন রহমান মুকুল তালুকদার প্রমূখ। এছাড়া অভিভাবকবৃন্দ, কবি মোজাম্মেল হক মহিলা কলেজ ও হালিমা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকা-শিক্ষার্থী এবং কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

কবি মোজাম্মেল হক মহিলা কলেজের সহকারী অধাপক মোঃ আহম্মদ নিয়াজ ও সাজেদা আক্তার অনু এর সঞ্চালনায়, ভোলার কৃতি সন্তান মরহুম আলহাজ্ব মোহাম্মদ মোজাম্মেল হক সম্পর্কে স্মৃতিচারণ করেন, কবি মোজাম্মেল হক মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আবুল কাশেম, মোজাম্মেল হক মহিলা কলেজের আইসিটি বিভাগের প্রভাষক মোঃ সিরাজুল ইসলাম, ইসলামের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক মোঃ সফিকুল ইসলাম, সহকারী অধ্যাপক নাজমুন নাহার, হালিমা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাওলানা মোহাম্মদ বিল্লাহ হোসাইন, এছাড়া শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য তুলে ধরেন একাদশ শ্রেনীর শিক্ষার্থী তাহমিনা নীলা।

বক্তারা তাদের বক্তব্য জাতীয় মঙ্গলের কবি মোহাম্মদ মোজাম্মেল হকের জীবনী তুলে ধরে উপস্থিতি ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন এবং মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন।
এর আগে প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সভাপতি এম মোকাম্মেল হক অডিও কনফারেন্স এর মাধ্যমে তার মরহুম পিতা কবি মোহাম্মদ মোজাম্মেল হকের জীবনি তুলে ধরে শিক্ষার্থীদের উদ্দ্যেশে বক্তব্য প্রধান করেন এবং তার মরহুম পিতার রুহের মাগফেরাত কামনায় দোয়া চান।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন, দ্বাদশ শ্রেনীর শিক্ষার্থী মোসাম্মদ আখী আক্তার। এবং মরহুমের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া মুনাজাত পরিচালনা করেন, মাওলানা মোহাম্মদ বিল্লাহ হোসাইন। অনুষ্ঠান শেষে বিভিন্ন প্রতিযোগীতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরন করেন প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা ও অতিথীবৃন্দ।

উল্লেখ্য, ভোলার কৃতি সন্তান জাতীয় মঙ্গলের কবি মোহাম্মদ মোজাম্মেল হক ১৯৭৬ সালের ১লা আগস্ট তার সুযোগ্য পুত্র সচিব এম মোকাম্মেল হকের ঢাকাস্থ বাসভবনে থাকাকালীন চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৯৩ বছর। তার কফিন হেলিকপ্টারযোগে ভোলায় নিয়ে আসা হলে হাজার হাজার মানুষ হেলিপোর্ট গিয়ে তাঁর প্রতি শ্রদ্ধা জানায়। ভোলার বিভিন্ন অঞ্চল থেকে থেকে আসা হাজার হাজার মানুষের উপস্থিতিতে জানাজার পর তাকে পারিবারিক গোরস্থানে পরানগঞ্জ পরান তালুকদার বাড়ির মসজিদ সংলগ্ন কবরস্থানে দাফন করা হয়।

আমাদের ফেইসবুক পেইজ এ লাইক দিয়ে সঙ্গে থাকুন।