ভোলায় ডিএইচআইটি’র পল্লী চিকিৎসকদের দক্ষতা প্রশিক্ষন ক্লাস উদ্বোধন

0
21
আমাদের ফেইসবুক পেইজ এ লাইক দিয়ে সঙ্গে থাকুন।

মোঃ আলী ভোলা।
ভোলায় পল্লী চিকিৎসকদের দক্ষতা ও পেশাগত স্বীকৃতির জন্য ড্রিম হেলথ এন্ড ইনফরমেশন টেকনোলজি লিঃ ডিএইচআইটি) এর আয়োজনে পল্লী চিকিৎসকদের
প্রশিক্ষন ক্লাস উদ্বোধন করা হয়েছে। বেকারত্ব দূরীকরণ, স্বনির্ভরতা অর্জন, ও পল্লী চিকিৎসকদের পেশাগত স্বীকৃতি এবং দক্ষতা অর্জনের লক্ষে গতকাল শনিবার সমবায় মার্কেটে বেলা এগারো ঘটিকার সময় ডিএইচআইটি এর অস্থায়ী প্রশিক্ষন হল রুমে এ প্রশিক্ষন ক্লাস উদ্বোধন করা হয়েছে। এই প্রশিক্ষন কোর্স ৩ মাস থেকে ৩ বছর মেয়াদী পর্যন্ত চলবে।
ভোলা দারুল হাদিস কামিল মাদ্রাসার শিক্ষক মাওলানা ছাবেদ হোসেন এর পবিত্র কোরআন তেলোওয়াতের মধ্যদিয়ে অনুষ্ঠানের সূচনা শুরু হয়। অনুষ্ঠানে ছাবেদ হোসেন এর সঞ্চালনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভোলা নার্সিং ইনস্টিটিউটের সহকারী ইনচার্জ ডাঃ আফজাল হোসেন, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এশিয়ান টিভির ভোলা জেলা প্রতিনিধি মোঃ বিল্লাল হোসেন। এসময় শুভেচ্ছা বক্তব্য রাখেন কিন্ডারগার্টেন এসোসিয়েশন এর ভোলা জেলা কমিটির সাধারন সম্পাদক আবদুল্লাহ মোঃ তাহের, চরনোয়াবাদ আলিম মাদ্রাসার প্রভাষক মাওলানা মোঃ হাসনাইন, চরফ্যাশনের নীলিমা জ্যাকব কলেজের প্রভাষক মোঃ বাহারুল ইসলাম, বিশিষ্ট সমাজ সেবক নাজিম উদ্দিন, ইলিশা ইসলামিয়া ফাজিল মাদ্রাসার সহকারী শিক্ষক মোঃ মনিরুল ইসলাম মনবতার কন্ঠ পত্রিকার সম্পাদক মোঃ আলী।
বক্তারা বলেন, পল্লী চিকিৎসকের পেশাটি একটি সে মূলক পেশা। তাছাড়া বাংলাদেশের প্রায় ৮০-৯০ পার্সেন্ট লোকের প্রাথমিক চিকিৎসা দিয়ে থাকেন পল্লি চিকিৎসকগন। তাই পল্লি চিকিৎসকের পেশাটি একটি অত্যান্ত গুরুত্বপূর্ণ পেশা, যে পেশার সাথে মানুষের জীবন মরনের সম্পৃক্ততা রয়েছে। একজন চিকিৎসকের সামান্য ভূলের কারনে একটি তরতাজা প্রাণের মৃত্যু ঘটে যেতে পারে। তাই খুব গুরুত্বের সাথে প্রশিক্ষন নিয়ে দক্ষতা অর্জন করে পেশার কার্যক্রম করার অনুরোধ জানান।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোঃ সাইফুল ইসলাম, সিফাত উল্লাহ, মোঃ সুমন, আমিন ইসলাম, জহিরুল ইসলাম, মোঃ মিরাজ, মো: মিজান, কাউসার বাবুল, হাবিবুল্লাহ, মোঃ ইব্রাহিম, মোঃ ইসমাইল, আল আমিন, মোঃ কালিমুল্লাহ, মোঃ জাকির, প্রমূখ।

আমাদের ফেইসবুক পেইজ এ লাইক দিয়ে সঙ্গে থাকুন।