ভোলায় তেঁতুলিয়া নদী ভাঙ্গন রক্ষার দাবিতে মানববন্ধন

0
8
আমাদের ফেইসবুক পেইজ এ লাইক দিয়ে সঙ্গে থাকুন।

বিশেষ প্রতিনিধি!!
নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ ও নদী ভাঙনের হাত থেকে ভোলার তেঁতুলিয়া নদীর তীরবর্তী এলাকাকে রক্ষার দাবিতে মানববন্ধন করছে এলাকাবাসী। শনিবার (২৮ আগষ্ট) সকালে সদর উপজেলার ভেদুরিয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ড ভেদুরিয়ায় চর নামক এলাকায় ঘন্টাব্যাপী এ মানববন্ধনে স্থানীয় নারী-পুরুষ, শিক্ষার্থীসহ শতাধিক মানুষ অংশগ্রহণ করেন।
ভেদুরিয়া ইউনিয়নে তেঁতুলিয়া নদীর তীরবর্তী এলাকা দ্রুত সিসি ব্লকের আওতায় এনে তেঁতুলিয়া নদী ভাঙ্গন রোধ পাশাপাশি ড্রেজারের মাধ্যমে নদী থেকে বালু উত্তলন বন্ধ করে ভেদুরিয়া চরের ঘর-বাড়ি, ফসলী জমি, শিক্ষা প্রতিষ্ঠানসহ এলাকাটি রক্ষার দাবিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় ভেদুরিয়া চরের বাসিন্দা সিদ্দিক মিয়া, আবুল বাসার, হাজেরা বিবিরা মানববন্ধনে বক্তব্য রাখেন।
বক্তারা বলেন, ভেদুরিয়া ইউনিয়নের তেঁতুলিয়া নদীর তীরবর্তী এলাকায় অবৈধ উপায়ে ড্রেজারের মাধ্যমে বালু উত্তলনের ফলে বসতবাড়ি, মসজিদ, ফসলি জমিসহ প্রায় ৩ কিলোমিটার এলাকাজুড়ে নদীর তীব্র ভাঙ্গন বৃদ্ধি পেয়ে নদী গর্ভে বিলীন হয়ে যাচ্ছে।
এ সময় তারা আরও বলেন, ভাঙ্গন রোধে ব্যবস্থা নেয়ার জন্য বিভিন্ন দপ্তরে আবেদন নিবেদন করেও কোন কাজ হয়নি। জন প্রতিনিধিরাও তাদের প্রতিশ্রুতি রক্ষা করেনি। তাই অতিদ্রুত অবৈধ ভাবে বালু উত্তোলন বন্ধ করে সিসি ব্লকের আওতায় এনে তেঁতুলিয়া নদী ভাঙ্গন রোধ করার দাবি জানান।

আমাদের ফেইসবুক পেইজ এ লাইক দিয়ে সঙ্গে থাকুন।