ভোলায় পরিবার পরিকপ্লনা বিভাগে টেব বিতরন

0
8
আমাদের ফেইসবুক পেইজ এ লাইক দিয়ে সঙ্গে থাকুন।

ভোলা প্রতিনিধি!
ডিজিটাল বাংলাদেশ গঠনের অংশ বিশেষ পরিকল্পিত জনসংখ্যা ই-রেজিষ্ট্রশন ও পরিবার পরিকপ্লনা সেবা তথ্যবহুল করার লক্ষ্যে, প্রতিটি জেলার ন্যায়ে ভোলা জেলার দৌলতখান উপজেলায় আজ টেব বিরতন এবং ৫ দিনের প্রশিক্ষন কর্মশালা শুরু হয়েছে। আজ ১২ই মার্চ ২০২২ সকাল ৯টায় টেব বিতরনের মধ্যে দিয়ে আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু হয়। এ সময় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন অত্র অফিসের উপজেলা পরিবার পরিকপ্লনা কর্মকর্তা জামাল উদ্দিন এবং প্রধান অতিথি পরিবার পরিকপ্লনা উপ পরিচালক মাহামুদুল হক আযাদ, বিশেষ অতিথি সহকারি পরিচালক (ভারপ্রাপ্ত) সিসি ডাঃ আফরোজ আক্তার, মেডিক্যাল অফিসার অচ্যিন্ত কুমার ঘোষ। আরো উপস্থিত ছিলেন প্রধান প্রশিক্ষন কর্মকর্তা এলামুল হক এবং সহকারি প্রশিক্ষক সাইফুল ইসলাম (পরিদর্শক,পরিবার পরিকপ্লনা)। ২৩জন প্রশিক্ষনার্থী এ কর্মশালায় অংশ গ্রহন করেন।

বিষয়টি নিয়ে পরিবার পরিকপ্লনা বিভাগীয় কর্মকর্তার নিকট জানতে চাইলে তিনি জানান, এ প্রশিক্ষণের মধ্যে দিয়ে টেব ব্যবহার শুরু হলে সেবার মান আরো দুরুত্ব বৃদ্ধি পাবে। বিষয়টি নিয়ে উপ পরিচালক পরিবার পরিকপ্লনা ভোলার, নিকট জানতে চাইলে তিনি জানান, এ প্রশিক্ষন শেষ হলে সকল কর্মীগন মাঠ পর্যায়ে ই জনসংখ্য রেজিষ্ট্রশন করবেন এবং সকল সেবা গ্রহিতাকে নেট সুবিধার আওয়াতায় আনা হবে।

টেব বিতরন কর্মসূচি নিয়ে দৌলতখান উপজেলা নিবার্হী অফিসারের নিকট জানতে চাইলে তিনি বলেন ডিজিটাল বাংলাদেশ করার লক্ষ্যে সরকার প্রতিটি অফিসে পর্যায়ক্রমে নেট সুবিধার আওতায় আনবে।। দৌলতখানে পরিবার পরিকপ্লনা সেবার মান যথেষ্ট ভালো। এ প্রশিক্ষণ আরও গুরুত্ব বহন করবে।

বিষয়টি নিয়ে দৌলতখান উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তার নিকট জানতে চাইলে তিনি জানান, আপনি দয়া করে অফিসে আসেন তারপর বলবো।।

বিষয়টি নিয়ে পরিবার পরিকপ্লনা মাঠ কর্মচারী সমিতি কমিটির কেন্দ্রীয় কার্যকরী সভাপতি মাজিবুর রহমান টিটুর নিকট জানতে চাইলে তিনি জানান,সরকার জনগনের সেবা নিশ্চয়তায় ই রেজিষ্ট্রশন পদ্ধতিটি হাতে নিয়েছেন,আশা করি যা সেবা নিশ্চয়তায় ব্যপক গুরুত্ববহন করবে, টেব ব্যবহারে মাঠ কর্মরাও ব্যাপক উৎসাহী।

আমাদের ফেইসবুক পেইজ এ লাইক দিয়ে সঙ্গে থাকুন।