ভোলায় মাদক নিয়ন্ত্রন, ইভটিজিং, সমৃদ্ধ ও নিরাপদ বাংলাদেশ গঠনে মতবিনিময় সভা

0
10
আমাদের ফেইসবুক পেইজ এ লাইক দিয়ে সঙ্গে থাকুন।

মোঃ আমজাদ হোসেন:-
ভোলায় মাদক নিয়ন্ত্রন, ইভটিজিং, জঙ্গিবাদ, বাল্য বিয়েসহ নানাবিধ সামাজিক অপরাধরোধে এবং সমৃদ্ধ ও নিরাপদ বাংলাদেশ গঠন বিষয়ে ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের সাথে পুলিশের মতবিনিময় সভা করা হয়েছে।
আজ মঙ্গলবার (৩০ আগষ্ট) দুপুরে ভোলার চরসামাইয়া বন্ধুজন মাধ্যমিক বিদ্যালয়ে এসভা অনুষ্ঠিত হয়। সভায় বীর মুক্তিযোদ্ধা ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ গোলাম মোস্তফা এর সভাপতিত্বে চরসামাইয়া বন্ধুজন মাধ্যমিক বিদ্যালয়ের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জনাব মোঃ ফরহাদ সরদার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল)।
এসময় প্রধান অতিথির বক্তব্যে সদর সার্কেল বলেন, আজকের শিশুরাই আগামীর কর্ণধার। কোমলমতি শিক্ষার্থীদের আইন মান্যকারী সুনাগরিক হিসেবে গড়ে তোলার জন্য সংশ্লিষ্ট অভিভাবকদের পাশাপাশি স্কুল কলেজের শিক্ষকদেরকে আরো বেশি দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে। শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি মানবিক কাজেও এগিয়ে আসতে হবে। অভিভাবক ও শিক্ষকদের মধ্যে যোগাযোগের ক্ষেত্রে একটি সুসমন্বয়ই পারে কোমলমতি শিক্ষার্থীদের চলার পথকে বহুলাংশে মসৃণ করতে পারে।
সমাজ থেকে বাল্য বিবাহ, মাদক নির্মূল, নারী নির্যাতন, ইভটিজিং, কিশোর অপরাধ কিংবা কিশোর গ্যাং ও সাম্প্রদায়িক সহিংষতা নির্মূল করতে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করার জন্যও আহ্বান জানান তিনি।
এসময় আরও উপস্থিত ছিলেন, সদর থানার পুলিশ পরিদর্শক মোঃ আরমান হোসেন, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের ইঞ্জিঃ মোঃ মনির হোসেন, বাংলাদেশ শিক্ষক কর্মচারী ফোরামের কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ সাইদুল হাসান সেলিম, আলীনগর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ হুমায়ূন করিব।
অনুষ্ঠানে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী বৃন্দ উপস্থিত ছিলেন।

আমাদের ফেইসবুক পেইজ এ লাইক দিয়ে সঙ্গে থাকুন।