মনপুরায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

0
7
আমাদের ফেইসবুক পেইজ এ লাইক দিয়ে সঙ্গে থাকুন।

শহিদুল ইসলাম:-

ভোলার বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা মনপুরায় উপজেলা প্রশাসনের উদ্যোগে মঙ্গলবার আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস ২০২১ পালিত হয়েছে। দিবসটি সিপিপি ৫০ বছর পূর্তী উদযাপন উপলক্ষে ভুমিকম্প , অগ্নিকান্ড মহড়া, র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। “ মুজিববর্ষের প্রতিশ্রুতি জোরদার করি দুর্যোগ প্রস্তুতি” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে থেকে একটি বণাঢ্য র‌্যালী বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদিক্ষন শেষে পুনরায় উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়। র‌্যালী শেষে উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দিবসটি পালনে সার্বিক সহযোগীতা করেছেন কারিতাস মুক্তি-৩ প্রকল্প এবং বাস্তবায়ন করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ।

আলোচনা সভার সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাশীম মিঞা। সভায় বক্তব্য রাখেন মনপুরা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ সাঈদ আহমেদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ইলিয়াছ মিয়া ও প্রেসক্লাব সভাপতি মোঃ আলমগীর হোসেন, উপজেলা পল্লীউন্নয়ন কর্মকর্তা মোঃ মাহতাবউদ্দিন অপু ভূঁইয়া, ফায়ার সার্ভিস ষ্টেশন অফিসার (এস.ও) মোঃ ফজলুর রহমান, কারিতাস মুক্তি-৩ প্রকল্পের মনিটরিং এন্ড ইভ্যালুয়েশন অফিসার মোঃ জহিরুল ইসলাম প্রমুখ।

এই সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মৎস্য কর্মকর্তা আব্দুল গাফফার, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার(ভারপ্রাপ্ত) মোঃ মিজানুর রহমান, মনোয়ারা বেগম মহিলা কলেজের সহকারী অধ্যাপক মোঃ ছালাহউদ্দিনসহ বিভিনন্ন সরকারী দাপ্তরিক প্রধানগন, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান, এনজিও প্রতিনিধি সাংবাদিক ও সিপিপির স্বেচ্ছাসেবকরা উপস্থিত ছিলেন। আলোচনা সভাশেষে ভুমিকম্প ও অগ্নিকান্ড মহড়া অনুষ্ঠিত হয়।

আমাদের ফেইসবুক পেইজ এ লাইক দিয়ে সঙ্গে থাকুন।

Leave a Reply