মনপুরায় কোড়ালিয়া বাজারে অাগুন, পুড়ে ছাই ১৬টি দোকান।

0
1
আমাদের ফেইসবুক পেইজ এ লাইক দিয়ে সঙ্গে থাকুন।

শহিদুল ইসলাম মনপুরা প্রতিনিধি।

মনপুরায় দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের কোড়ালিয়া বাজারে আগুনে পুড়ে অন্তত ১৬টি দোকান ঘর ভস্মিভূত হয়ে গেছে। এতে ৪ কোটি টাকার ক্ষয়ক্ষতি নিরুপন করা হয়েছে।

রোববার (১৩ নভেম্বর) দিবাগত রাত ৩টার দিকে একটি চায়ের দোকান থেকে এই আগুনের সূত্রপাত হয় বলে জানায় স্থানীয়রা।

পরে রাত ৪ টায় ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

ফায়ার সার্ভিস কর্মিরা জানায়, কোড়ালিয়া বাজারটি উপজেলা সদর থেকে অন্তত ২০ কিলোমিটার দুরে হওয়ায় ফায়ার সার্ভিসের অগ্নি নির্বাপক টিম ঘটনাস্থলে আসতে দেরি হয়েছে। তবে আমরা অল্প সময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হই।

আগুনে কোড়ালিয়া বাজারে থাকা মুদি দোকান, ঔষধের দোকান, প্লাসিকের দোকান, কিটনাশকের দোকান, স্বর্ণের দোকান, দর্জি দোকান, মালামালের গোডাউন ও চায়ের দোকান সহ ১৬ টি দোকান আগুনে পুড়ে অন্তত ৪ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন দক্ষিণ সাকুচিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও বাজার কমিটির সভাপতি আলহাজ্ব অলিউল্লাহ কাজল।

এদিকে সোমবার বিকেলে অগ্নিকান্ডে ছাই হয়ে যাওয়া কোড়ালিয়া বাজারের ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি মিসেস সেলিনা আকতার চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমার, মনপুরা থানা অফিসার ইনচার্জ (ওসি) সাইদ আহমেদ সহ উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।

এ সময় তারা ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের মাঝে যুব ক্রীড়া মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ভোলা ৪ আসনের( চরফ্যাশন-মনপুরা) সংসদ সদস্য আলহাজ্ব আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবের পক্ষ থেকে প্রত্যেককে ১০ হাজার টাকার অনুদান প্রদান করেন। সেই সাথে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পুনর্বাসনের জন্য এক বান করে ঢেউটিন বরাদ্দ প্রদান করেন।

আমাদের ফেইসবুক পেইজ এ লাইক দিয়ে সঙ্গে থাকুন।