মনপুরায় জীবনের ঝুঁকি নিয়ে সাঁকো পারাপার, ব্রিজ নির্মাণের দাবি।

0
0
আমাদের ফেইসবুক পেইজ এ লাইক দিয়ে সঙ্গে থাকুন।

শহিদুল ইসলাম মনপুরা প্রতিনিধি।

মনপুরায় বর্ষা মৌসুমে জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন সাঁকো পার হচ্ছেন দাশেরহাট গ্রামের শত শত মানুষ।

কোমলমতি শিক্ষার্থীরা জীবনের ঝুঁকি নিয়ে সাঁকো পার হয়ে প্রতিদিন স্কুলে যায়। খালের উপর ব্রিজ না থাকায় চরম দুর্ভোগে এ জীবন কাটাচ্ছেন দাশেরহাট গ্রামের মানুষ।

হাজিরহাট ইউনিয়নের ৫ নং ওয়ার্ড দাশেরহাট গ্রামের মাঝের রাস্তার মাথায় খালের উপরে সাঁকোটি অবস্থিত। সাঁকো পাড়ি দিয়ে প্রতিদিন গ্রামের সাধারণ মানুষ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ক্রয় বিক্রয় করতে উপজেলা-সদর হাজির হাট বাজারে যায়।

সাঁকো পার হয়ে মেইন রোড সংলগ্ন পশ্চিম পাশে নামাজ আদায় করার জন্য মুসল্লীরা ফজল মুন্সী বাড়ির দরজার মসজিদে আসে। সাঁকো পার হতে গিয়ে বিপাকে পড়ে শিশু মহিলা ও বৃদ্ধরা। সাঁকো থাকার কারণে কোনো যানবাহন ওই রাস্তায় ঢুকতে পারে না। এতে মালামাল নিয়ে চরম দূর্ভোগের শিকার হচ্ছেন সাধারণ মানুষ।

এসময় স্থানীয়রা বলেন, প্রতিদিন স্কুলের ছোট ছোট ছেলেমেয়েরা সাঁকো পার হওয়ার জন্য দাড়িয়ে থাকে। অনেক সময় বইসহ খালের মধ্যে পড়ে যায়। বৃদ্ধ ও মহিলারা বিশাল সাঁকো পার হতে পারে না। আমাদের দাবি খালের উপর একটি ব্রিজ নির্মাণ করা ব্রিজ নির্মাণ হলে জনগণের আর কোন কষ্ট হবে না

এ ব্যাপারে ২ নং হাজির হাট ইউনিয়ন চেয়ারম্যান জনাব নিজাম উদ্দিন হাওলাদার বলেন দাশেরহাট সহ আরো তিনটি ব্রিজ নির্মাণের প্রকল্প ইতিমধ্যে চলমান। এবং আরো ব্রিজের লিস্ট করে আমরা জমা দিয়েছি।

আমাদের ফেইসবুক পেইজ এ লাইক দিয়ে সঙ্গে থাকুন।