মনপুরায় বিনামূল্য রক্তদানে এগিয়ে আসলেন একদল তরুণ।

0
0
আমাদের ফেইসবুক পেইজ এ লাইক দিয়ে সঙ্গে থাকুন।

মনপুরা প্রতিনিধি।

এক দশক আগেও রোগীর রক্তের প্রয়োজন হলেই শঙ্কা জেঁকে বসত স্বজনদের মনে, কোথায় মিলবে রক্ত? উপায়ান্তর না দেখে অনেকেই ধরনা দিতেন পেশাদার রক্তাদাতাদের কাছে। টাকা দিয়ে কেনা রক্ত রোগীর শরীরে দিয়ে সাময়িক প্রয়োজন মিটলেও ভর করত আরেক দুশ্চিন্তা। রোগ সারাতে আরেক রোগে আক্রান্ত হচ্ছে না তো? আশার কথা, রক্ত নিয়ে দুশ্চিন্তার সময় এখন অতীত। রক্তদাতা একদল তরুণ সারাক্ষণ অপেক্ষায় থাকেন একটি আহ্বানের, ‘একজন মুমূর্ষু রোগীকে বাঁচাতে রক্তের প্রয়োজন।’ খবর পেলেই ছুটে যান তারা। রোগীর ঠিকানা নিয়ে পৌঁছে যান হাসপাতালে। রক্ত দিয়ে ফেরেন হাসিমুখে।

ভোলার মনপুরা উপজেলা একদল তরুণের এটি এখন একটি রুটিন। স্বেচ্ছায় রক্তদাতারা মানুষের পাশে থাকতে গড়ে তুলেছেন স্বেচ্ছাসেবী সংগঠন। রক্তদানের আহ্বানে সাড়া দিয়ে তাঁরা ছুটে বেড়ান মানুষের জীবন বাঁচাতে।

এ রকম অনলাইনভিত্তিক একটি সংগঠন -মনপুরা মানবতার পাশে আমাদের ছাত্র সংগঠন।এ সংগঠনের সকল সদস্য প্রস্তুত থাকেন রক্ত দেওয়ার জন্য। একটি কল পেলেই তারা ছুটে যান রক্ত দিতে।

মেহেদী রুবেল নামে এক স্থানীয় তরুণের নেতৃত্বে কাজ করছে এই সংগঠনটি। মেহেদী রুবেল এই সংগঠনের প্রধান উদ্যোক্তা।

রক্তদানের বিষয়ে মেহেদি রুবেলের কাছে জানতে চাইলে তিনি বলেন, এক সময় রক্তের জন্য মানুষকে অনেক কষ্ট পোহাতে হতো এখন একটি মাত্র কলের মাধ্যমে রক্ত পাওয়া যাচ্ছে। আমাদের সকল সদস্য রক্ত দেওয়ার জন্য সর্বদা প্রস্তুত থাকেন, আমরা বিনামূল্যে মানুষকে রক্ত দিয়ে থাকি। মানুষকে যেন রক্তের জন্য কোন দুর্বোগ পোহাতে না হয় সেজন্য আমাদের এই উদ্যোগ।

যোগাযোগের মাধ্যমঃ ০১৬৪৪৯৯৭১০৭( মেহেদি রুবেল)।

আমাদের ফেইসবুক পেইজ এ লাইক দিয়ে সঙ্গে থাকুন।