সন্তান ও শিক্ষার্থীদের কাছে হেরে গেলে আনন্দে বুক ভরে যায়, ইবির ভিসি

0
9
আমাদের ফেইসবুক পেইজ এ লাইক দিয়ে সঙ্গে থাকুন।

নাইমুর রহমান, ইবি প্রতিনিধি-
ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, জীবনে দুইটা জায়গায় হেরে গেলেও আনন্দে বুক ভরে যায় তা হলো সন্তান ও নিজ ছাত্র-ছাত্রীদের কাছে। এই হারবার মধ্যেও রয়েছে এক ধরনের বিজয়। শনিবার (২৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে ‘আল হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের’ ১ম পুনর্মিলনীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সৃষ্টি ও মিলনের উচ্ছাস আছে আজকের এই মিলনমেলায়। তিনি উপস্থিত অ্যালামনাইদের উদ্দেশ্যে বলেন, আপনারাই হচ্ছেন এই বিভাগের পাশাপাশি এই বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বাসেডর। আপনাদের কর্মকান্ডের মধ্যে দিয়ে দেশ-বিদেশে এই বিশ্ববিদ্যালয় আলোকিত হবে।
পরে তিনি উপস্থিত অ্যালামনাইদের জ্ঞান, বিজ্ঞান, প্রযুক্তি ও নীতি নৈতিকতায় সমৃদ্ধ হয়ে দেশকে এগিয়ে নিয়ে যাবার জন্য আহবান জানান।
বিভাগের অ্যালামনাই পুনর্মিলনী উদযাপন কমিটির আহবায়ক ও বিভাগের সভাপতি প্রফেসর ড. সৈয়দ মাকসুদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া, থিওলজী এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর ড. এইচ এ এন এম এরশাদ উল্লাহ ও বিভাগের প্রতিষ্ঠাকালীন সভাপতি প্রফেসর ড. আ খ ম ওয়ালীউল্লাহ। এছাড়া প্রক্টর প্রফেসর ড. শাহাদৎ হোসেন আজাদ, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেনসহ বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন। এসময় বিভাগের সহস্রাধিক সাবেক-বর্তমান শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এর আগে বিভাগের উদ্যোগে অনুষদ ভবন থেকে আনন্দ র‍্যালি বের করা হয়। র‍্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় মিলনায়তনে গিয়ে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভার আগে জাতীয় সংগীত, অ্যালামনাই সংগীত, বিভাগের ভিডিও ডকুমেন্টারি প্রদর্শন করা হয়।

এসময় অ্যালামনাই শিক্ষার্থীরা বলেন, দীর্ঘদিন পর ক্যাম্পাসে এসে স্মৃতি বিজড়িত সেই শিক্ষার্থী জীবনে মনে হচ্ছে ফিরে এসেছি। এই অনুভূতি ব্যক্ত করার মতো নয়। বন্ধু-বান্ধব, সিনিয়র, জুনিয়র ভাই-বোন একসাথে হতে পেরে খুবই ভালো লাগছে। আল হাদিস বিভাগের এ আয়োজন বারবার হোক এটাই চাওয়া।

আমাদের ফেইসবুক পেইজ এ লাইক দিয়ে সঙ্গে থাকুন।